মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি

চান্দনা, গাজীপুর।

টেলিফোনঃ ৯২৬২৭৮৮, ফ্যাক্সঃ-৯২৬৪৩৪৪,ই-মেইল-gazipbs@yahoo.com

গ্রাহক সেবা নির্দেশিকা

টেলিফোন/মোবাইল নম্বর সমূহঃ


 জেনারেল ম্যানেজার, গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতিঃ ০২-৯২৬২৭৮৮ ,সদর দপ্তর অভিযোগ কেন্দ্র-

, সালনা এরিয়া অফিসঃ                      ,কড্ডা অভিযোগ কেন্দ্র-

 

এক অবস্থানে সেবা

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি ‘‘ এক অবস্থানে সেবা’’ কেন্দ্রে নতুন বিদ্যুৎ সংযোগ/ বিদ্যুৎ বিভ্রাট/বিল/মিটার সংক্রান্ত অভিযোগ, বিল/ মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরণের অভিযোগ জানানো যাবে এবং এতদসক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে।

 

নতুন সংযোগ গ্রহণ

·         ‘‘এক অবস্থানে সেবা কেন্দ্র’’ থেকে নতুন সংযোগের আবেদনপত্র পাওয়া যাবে।

 

·         আবেদন পত্রটি যথাযথভাবে পূরণ করে নির্ধারিত আবেদন ফি অত্র দপ্তরের ক্যাশ শাখায় জমা প্রদান করে রশিদ ও প্রয়োজনীয় দলিলাদিসহ ‘‘এক অবস্থানে সেবা কেন্দ্র’’ এ জমা করলে আপনাকে একটি নিবন্ধন নম্বরসহ পরবর্তী আগমনের তারিখ জানানো হবে।

 

·         পরবর্তী আগমনের তারিখে যোগাযোগ করলে আপনাকে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। ‘‘এক অবস্থানে সেবা কেন্দ্র’’ সংলগ্ন অত্র দপ্তরের ক্যাশ শাখায় ডিমান্ড নোটের উল্লেখিত অর্থ জমা প্রদান করে ওয়্যারিং সম্পন্ন পূর্বক অবহিত করলে সমিতি কর্তৃক ওয়্যারিং পরিদর্শন পূর্বক সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে। পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক সরবরাহকৃত অথবা পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক অনুমোদিত ক্রয়কৃত মিটার গ্রাহক জমা দিলে মিটার গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। যদি সংযোগ প্রদান সম্ভবপর না হয় তবে কারণ জানিয়ে আপনাকে একটি পত্র দেয়া হবে।

 

·         পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল জারী করা হবে।

 

‘‘ এক অবস্থানে সেবা কেন্দ্র’’ থেকে নতুন সংযোগ গ্রহণের নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী সম্বলিত একটি পুস্তিকা প্রয়োজন বোধে নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে সংগ্রহ করা যাবে।

 

বিল সংক্রান্ত অভিযোগ

 

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ যেমনঃ চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য ‘‘এক অবস্থানে সেবা কেন্দ্র’’ এ যোগাযোগ করলে তাৎক্ষণিক সমাধান সম্ভব হলে তা নিস্পত্তি করা হবে। অন্যথায় একটি নিবন্ধন নম্বর দিয়ে পরবর্তী যোগাযোগের সময় জানিয়ে দেয়া হবে এবং পরবর্তী ০৭ (সাত) দিনের মধ্যে নিস্পত্তির ব্যবস্থা নেয়া হবে।

 

বিল পরিশোধ

·         ‘‘ এক অবস্থানে সেবা কেন্দ্র’’ সংলগ্ন অত্র পবিস এর ক্যাশ শাখায়/নির্ধারিত ব্যাংক এ গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন।

 

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ

 

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি এর সকল ‘‘ অভিযোগ কেন্দ্র’’ অথবা ‘‘এক অবস্থানে সেবা কেন্দ্র’’ এবং এরিয়া অফিস এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিস্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দুরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিস্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দুরীভূত করা সম্ভব না হয়, তার কারণ গ্রাহককে অবহিত করা হবে।

 

নতুন সংযোগের জন্য দলিলাদিঃ

নতুন সংযোগের জন্য আবেদনপত্রের সাথে নিম্নোক্ত দলিলাদি দাখিল করতে হবেঃ

·          সংযোগ গ্রহনকারীর পাসপোর্ট সাইজের ০৩(তিন) কপি সত্যায়িত রঙ্গিন ছবি

·          জমির মালিকানা দলিলের সত্যায়িত কপি।

·          ইউনিয়ন পরিষদ/পৌরসভা কর্তৃক বাড়ীর অনুমোদিত সত্যায়িত নক্সা এবং নামজারীসহ হোল্ডিং নম্বর এর সত্যায়িত কপি ও দলিল অথবা দাগ নম্বর খতিয়ান নম্বর, জমির দলিল, চেয়ারম্যান/কমিশনারের সার্টিফিকেট (যেখানে নক্সা অনুমোদন নাই)।

·          লোড চাহিদার পরিমাণ।

·          জমি/ভবনের ভাড়ার (যদি প্রযোজ্য হয়) দলিল।

·          ভাড়ার ক্ষেত্রে মালিকের সম্মাতি পত্রের দলিল।

·          পূর্বের কোন সংযোগ থাকলে ঐ সংযোগের বিবরণ ও সর্বশেষ পরিশোধিত বিলের কপি।

·          অস্থায়ী সংযোগের ক্ষেত্রে বিবরণ (প্রযোজ্য ক্ষেত্রে)।

·          ট্রেড লাইসেন্স (প্রযোজ্য ক্ষেত্রে)।

·          সংযোগ স্থানের নির্দেশক নক্সা।

·          শিল্প প্রতিষ্ঠান স্থাপনের নিমিত্তে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন।

·          পাওয়ার ফ্যাক্টর ইমপ্রুভমেন্ট প্লান্ট স্থাপন (শিল্পের ক্ষেত্রে)।

·          সার্ভিস লাইন এর দৈর্ঘ্য ১০০ ফুটের বেশী হবে না।

·           বহুতল আবাসিক/বাণিজ্যিক ভবন নির্মাতা ও মালিকের সাথে ফ্লাট মালিকের চুক্তিনামার সত্যায়িত কপি।

১৩৫ কিঃ ওঃ এর উর্দ্ধে সংযোগের জন্য গ্রাহককে আরও যে দলিলাদি দাখিল করতে হবেঃ-

·         পৌরসভা অথবা সংশ্লিষ্ট হাউজিং কর্তৃপক্ষ অনুমোদিত বাড়ীর নক্সার সত্যায়িত কপি, উপকেন্দ্রের লে-আইট প্লান।

·         সিঙ্গেল লাইন ডায়াগ্রাম।

·         মিটারিং কক্ষ প্রদানের অঙ্গীকারনামা (প্রযোজ্য ক্ষেত্রে)।

·         উপকেন্দ্রে স্থাপিত সকল যন্ত্রপাতির স্পেসিফিকেশন ও টেষ্ট রেজাল্ট এবং বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তর থেকে প্রদত্ত উপকেন্দ্র সংক্রান্ত ছাড়পত্র।

শিল্প- কারখানা ও ৬তলার অধিক ভবনে সংযোগের জন্য গ্রাহককে আরও যে দলিলাদি দাখিল করতে হবেঃ-

·         পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র (প্রযোজ্য ক্ষেত্রে)।

·         ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ছাড়পত্রের কপি।

নতুন সংযোগের সমীক্ষা ফি

 

ক্রঃ নং

বিবরণ

অফেরতযোগ্য সমীক্ষা ফি (টাকা)

০১

বাড়ী/বাণিজ্যিক/দাতব্য প্রতিষ্ঠানে বিদ্যুৎ সংযোগের জন্য একক ও দলগত আবেদনের ক্ষেত্রে

 

(ক) একক আবেদনের ক্ষেত্রে

১০০.০০

(খ) ২ হইতে ৯ জন পর্যন্ত আবেদনের (জন প্রতি) ক্ষেত্রে

১০০.০০

(গ) ১০ হইতে ২০ জন পর্যন্ত গ্রুপ সম্বলিত আবেদনের ক্ষেত্রে (নির্ধারিত)

১,৫০০.০০

(ঘ) ২১ জন ও তদুর্দ্ধের গ্রুপ সম্বলিত আবেদনের ক্ষেত্রে (নির্ধারিত)

২০০০.০০

০২

সেচ সংযোগের জন্য

২৫০.০০

০৩

যে কোন ধরনের অস্থায়ী সংযোগের জন্য

১,৫০০.০০

০৪

উপরে বর্ণিত সংযোগ ও শিল্প প্রতিষ্ঠান ব্যতীত অন্য কোন সাময়িক/ স্থায়ী সংযোগের জন্য

১,৫০০.০০

০৫

পোল স্থানান্তর/লাইন রুট পরিবর্তন/সমিতি কর্তৃক স্থাপিত অন্য গ্রাহকের সার্ভিস ড্রপ স্থানান্তরের আবেদনের জন্য

৫০০.০০

০৬

শিল্প প্রতিষ্ঠানের সংযোগের জন্য (জি,পি)

২,৫০০.০০

০৭

বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের সংযোগের জন্য (এলপি)

৫,০০০.০০

০৮

লোড বৃদ্ধির জন্য (০১-১০) কিঃ ওঃ

১,০০০.০০

                   (১১-৪৫) কিঃ ওঃ

২,০০০.০০

                   (৪৬ থেকে তদুর্ধ) কিঃ ওঃ

৫,০০০.০০

 

নতুন সংযোগের জন্য জামানতের পরিমাণ

 

আবাসিক, বাণিজ্যিক, দাতব্য প্রতিষ্ঠান এ নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে নিম্নলিখিতহারে নিরাপত্তা জামানত জমা প্রদান করতে হবে।

 

ক্রঃনং

গ্রাহক শ্রেনী

লোডেরবিবরণ/নিরাপত্তা জামানত নিরূপনের পদ্ধতি

নিরাপত্তা জামানত (টাকা)

আবাসিক, বাণিজ্যিক ও দাতব্য প্রতিষ্ঠান

০.৫০ কিঃ ওঃ লোড পর্যন্ত

৫০০.০০

০.৫০ কিঃ ওঃ এর উর্দ্ধে এবং ১ কিঃ ওঃ লোড পর্যন্ত

৬০০.০০

১ কিঃ ওঃ হতে ৫ কিঃ ওঃ পর্যন্ত

৬০০.০০ যোগ ২০০.০০ প্রতি কিঃওঃঅথবা প্রতি ভগ্নাংশের জন্য

৫ কিঃ ওঃ এর উর্দ্ধে

সংযুক্ত লোড (কিঃওঃ অথবা  (কেভিএ´০.৯৫) ´৮ঘন্টা´২৫দিন ´২ মাস ´বিদ্যুৎ মূল্যহার (টাকা/ প্রতি কিঃওঃঘঃ)।

০২

জি,পি/এল,পি

শিল্প

সংযুক্ত লোড (কিঃওঃ অথবা (কেভিএ´০.৯৫) ´৮ ঘন্টা´২৫দিন ´২ মাস ´বিদ্যুৎ মূল্যহার (টাকা/ প্রতি কিঃওঃঘঃ)

০৩

রাস্তার বাতি

 

৬(ছয়) মাসের নূন্যতম বিলের সমপরিমান

নোটঃ- যে কোন ধরণের সরকারী প্রতিষ্ঠান হতে লীজ গ্রহণকৃত জমিতে স্থাপিত স্থাপনায় সংযোগ প্রদানের ক্ষেত্রে গ্রাহককে নিয়মানুযায়ী গ্যারান্টি ডিপোজিটের অতিরিক্ত হিসেবে প্রতি কিলোওয়াট বা অংশ বিশেষ লোড এর জন্য ১০০০.০০ (এক হাজার) টাকা করে অতিরিক্ত গ্যারান্টি ডিপোজিট প্রদান করতে হবে। তবে ব্যক্তিগত জমি লীজ গ্রহণের মাধ্যমে সংযোগের ক্ষেত্রে এর পরিমান হবে প্রতি কিলোওয়াট বা অংশ বিশেষ লোডের জন্য ৫০০.০০ (পাঁচ শত) টাকা। সকল ক্ষেত্রে অনুমোদিত লোডের উপরে আলোচ্য ডিপোজিট আদায়যোগ্য হবে।

 

 

অফেরৎযোগ্য জামানতঃ

শুধুমাত্র ধান/আটা কলের ক্ষেত্রে জামানত ছাড়াও নিম্নোক্তভাবে অফেরৎযোগ্য জামানত জমা দিতে হবে।

·         ১ ফেজ সংযোগের ক্ষেত্রে অফেরৎযোগ্য জামানত প্রতি অশ্ব শক্তি= ৭৫০.০০ টাকা।

·         ৩ ফেজ সংযোগের ক্ষেত্রে অফেরৎযোগ্য জামানত প্রতি অশ্ব শক্তি= ১,৫০০.০০ টাকা।

 

 

অস্থায়ী বিদ্যুৎ সংযোগঃ

·         ধর্মীয় অনুষ্ঠান, মেলা, আনন্দ মেলা এবং রাস্তা, ব্রীজের নির্মাণ কাজের জন্য অস্থায়ী বিদ্যুৎ সংযোগ প্রদান করা যাবে। কিন্তু চলমান নির্মাণ কাজ সম্পন্ন বাড়ী, শিল্প অথবা কমপ্লেক্সে অস্থায়ী সংযোগ প্রদান করা যাবে না। এ সংযোগ শুধুই অস্থায়ী ভিত্তিতে যা কখনই স্থায়ী সংযোগে পরিবর্তন করা যাবে না। এ ধরণের সংযোগের জন্য নিম্নলিখিত শর্ত ও পদ্ধতি অনুসরণ করতে হবে।

(K)    এ সংযোগের জন্য প্রয়োজনীয় সকল মালামালের বুক ভ্যালুর শতকার ১১০   ভাগ  মূল্যে গ্রাহককে অগ্রীম জমা প্রদান করতে হবে। (ট্রান্সফরমার, লাইটনিং এ্যারেষ্টর, ফিউজ কাটআউট, মিটার এবং মিটার সকেট ব্যতিত) কার্য সম্পন্নের পর উক্ত মালামাল ব্যবহারের উপযুক্ত হলে ১০০% মালামালের মূল্য ফেরৎ প্রদান করা হবে।

(L)    এ সংযোগ সুবিধা সুষ্টির জন্য প্রয়োজনীয় শ্রমিকের মজুরী এবং বিচ্ছিন্ন ও সংযোগ ফি অগ্রীম জমা প্রদান করতে হবে।

(M)   সার্ভিস চুক্তি অনুযায়ী নির্ধারিত সময়ের ব্যবহৃত বিদ্যুতের প্রাক্কলিত মূল্য জিপি রেট সিডিউল অনুযায়ী । অগ্রীম জমা দিতে হবে।

 

·         উপরোক্ত বর্ণনানুযায়ী অর্থ ছাড়াও নীতি নির্দেশিকা মোতাবেক প্রযোজ্য ক্ষেত্রে লাইন নির্মাণ/লাইন রূপান্তর /পরিবর্তন ব্যয় গ্রাহককে বহন করতে হবে।

 

লোড পরিবর্তনঃ

·         লোড বৃদ্ধির জন্য সমীক্ষা ফি দিয়ে আবেদন করতে হবে।

·         লোড বৃদ্ধির ক্ষেত্রে বর্ধিত লোডের জন্য শ্রেনী ভিত্তিক প্রযোজ্য জামানত প্রদান করতে হবে।

·         অতিরিক্ত লোডের জন্য সার্ভিস তার/ট্রান্সফরমার বদলানোর প্রয়োজন হলে উক্ত ব্যয় গ্রাহককে বহন করতে হবে।

প্রাক্কলন জামানতের অর্থ জমা দানের ৭(সাত) দিনের মধ্যে লোড বৃদ্ধি কার্যকর করা হবে। যদি লোড বৃদ্ধি করা সম্ভবপর না হয় তবে তার কারণ জানিয়ে গ্রাহককে  একটি পত্র দেয়া হবে।

 

গ্রাহকের মালিকানা পরিবর্তন পদ্ধতি

গ্রাহক ক্রয়সূত্রে/ওয়ারিশসূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও পরিশোধিত বিদ্যুৎ বিলের কপি প্রযোজ্য ক্ষেত্রে ট্রেড লাইসেন্স, আর্টিক্যাল অব মেমোরেন্ডাম, পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি সত্যায়িত রঙ্গিন ছবিসহ আবেদন করিতে হবে। সরেজমিনে তদন্ত সাপেক্ষে মালিকানা পরিবর্তনের জন্য নির্ধারিত হারে জামানত প্রদান ও মালিকানা পরিবর্তন ফি জমা প্রদান সাপেক্ষে ৭ (সাত) দিনের মধ্যে মালিকানা পরিবর্তন করা হবে।

 

অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার, মিটারে হস্তক্ষেপ, বাইপাস, বিনা অনুমতিতে সংযোগ গ্রহণ ইত্যাতি ক্ষেত্রে আইনগত ব্যবস্থা

বিদ্যুৎ আইনের (Electricity Act. 1910 & As Amended. “The Electricity (Amendment). Act.2006”) ৩৯ ধারা অনুসারে এ ক্ষেত্রে ন্যূনতম ১ বছর হতে ৩ বছর পর্যন্ত জেল এবং ১০  হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। তাছাড়া, অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের জন্য সমিতির নীতিমালা অনুসারে সাধারণ জরিমানা ও ক্ষতিগ্রস্থ বিল প্রদান করতে হবে। এ ছাড়াও উক্ত বিদ্যুৎ ব্যবহারের দ্বারা যদি বিদ্যুৎ সরবরাহ সংস্থার বৈদ্যুতিক সরঞ্জাম, মিটার, মিটারিং ইউনিট ইত্যাদি ক্ষতিগ্রস্থ হয় তবে ক্ষতিগ্রস্থ বৈদ্যুতিক সরঞ্জাম, মিটার, মিটারিং ইউনিট ইত্যাদি পুনরায় সচল করা গেলে উহার ৫০% মূল্য এবং পুনঃ স্থাপন ব্যয় অথবা সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত বা পুনরায় সচল করা যাবে না এরূপ সরঞ্জামের জন্য পুনঃস্থাপনের ব্যয়সহ প্রকৃত মূল্য আদায় করা হবে।

 

শ্রেনীভিত্তিক বিদ্যমান বিদ্যুতের মূল্যহার

(০১/০৭/২০১২ ইং হতে প্রযোজ্য )

গ্রাহক শ্রেনীবর্ধিত মুল্যহার

 নুন্যতম বিল (টাকা)

সার্ভিস চার্জ(টাকা)

             ডিমান্ড চার্জ (টাকা)

আবাসিক-B ৬৫.০০১০.০০

 

 

 

 

 

প্রতি কিঃওঃ বা ভগ্নাংশের জন্য ১৫.০০ টাকা হারে

 

 

০০১-৭৫কিঃওঃঘঃ৩.৩৬
৭৬-২০০ কিঃওঃঘঃ৪.৬৩
২০১-৩০০কিঃওঃঘঃ৪.৭৯
৩০১-৪০০ কিঃওঃঘঃ৬.৮৮
৪০১-৬০০ কিঃওঃঘঃ৭.১৮
৬০০ কিঃওঃঘঃ উর্দ্ধে৯.৩৮
বাণিজ্যিক-C৯.০০

 ১ ফেজ-৮৫.০০ প্রতি কিঃওঃঘঃ

 ৩ ফেজ-১৩০.০০ প্রতি কিঃওঃঘঃ

 ১ ফেজ ১০.০০

 ৩ ফেজ ৩০.০০

 

প্রতি কিঃওঃ বা ভগ্নাংশের জন্য ২৫.০০ টাকা হারে১৫.০০/সংযোগ

সিআই-CI৪.৪৫১২০.০০১০.০০প্রতি কিঃওঃ বা ভগ্নাংশের জন্য ২০.০০ টাকা হারে
সেচ-I৩.৯৩

 

৩০.০০প্রযোজ্য নয়

জেনারেল পাওয়ার-GP

(সাধারন শিল্প)

৬.৯৫

২৫ কিঃওঃ এর উর্দ্ধে প্রতি কিঃওঃঘঃ ৪৫.০০ টাকা

 

৭০.০০

২৫ কিঃওঃ পর্যন্ত লোডঃ প্রতি কিঃওঃ ১৫.০০ টাকা হারে তবে ১৫০.০০ টাকার কম নয়।

২৫ কিঃওঃ হইতে ৬৭৫ কিঃওঃ পর্যন্ত লোডঃ প্রতি কিঃওঃ বা ভগ্নাংশের জন্য ৪০.০০ টাকা হারে অথবা চুক্তিব    লোডের ৭০% তন্মধে যেটি বেশি

লাজ পাওয়ার-LP(বৃহৎ শিল্প)৬.৮১প্রতি কেভিএ ৫৫.০০ টাকা৪০০.০০

প্রতি কিঃওঃ বা ভগ্নাংশের জন্য ৪৫.০০ টাকা হারে তবে চুক্তি    লোডের ৭০% তন্মধে যেটি বেশি

৩৩ কেভি৬.৪৮   
রাস্তার বাতি৬.৪৮ প্রযোজ্য নয়১৫.০০/সংযোগ

নোট-০১: রেট শিডিওলের অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

 

·         পিক সময়ঃ বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত।

·         অফ-পিক সময়ঃ রাত ১১টা থেকে পরদিন বিকাল ৫টা পর্যন্ত।

 

উপরোক্ত বিদ্যুতের মূল্যহারের সাথে নুন্যতম চার্জ, ডিমান্ড চার্জ, সার্ভিস চার্জ ও অন্যান্য শর্তাবলীসহ মূল্য সংযোজন কর যথারীতি প্রযোজ্য হবে। বিদ্যুতের মূল্যহার সরকার কর্তৃক অনুমোদিত এবং পরিবর্তনশীল।

 

গ্রাহকের জ্ঞাতব্য বিষয়

·         সন্ধ্য পিক-আওয়ারে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন। আপনার সাশ্রয়কৃত বিদ্যুৎ অন্যকে আলো জ্বালাতে সহায়তা করবে।

·         সংযোগ বিচ্ছন্ন এড়াতে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন এবং বিলম্ব মাশুল পরিশোধের ঝামেলা থেকে মুক্ত থাকুন।

·         বিদ্যুৎ বিল সাশ্রয়কল্পে মানসম্মত এনাজিং সেভিং বাল্ব (CFL)ও বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহার করুন।

·         টিউব লাইটে Electronic Ballastব্যবহার করে বিদ্যুৎ সাশ্রয় করুন।

·         বিদ্যুৎ একটি মূল্যবান জাতীয় সম্পদ। দেশের বৃহত্তর স্বার্থে এই সম্পদের সুষ্ঠু ও পরিমিত ব্যবহারে ভূমিকা রাখুন।

·         বৎসরান্তে অত্র পবিস হতে আবাসিক শ্রেনীর গ্রাহকদের বিদ্যুৎ বিল পরিশোধের প্রমাণ পত্র প্রদান করা হয়ে থাকে।

·         মিটার রক্ষনাবেক্ষণের দায়িত্ব আপনার। এর সঠিক সুষ্ঠু অবস্থা ও সীলসমূহের নিরাপত্তা নিশ্চিত করুন।

·         লোড শেডিং সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট এলাকার আওতাধীন কন্ট্রোল রুম/ অভিযোগ কেন্দ্রে থেকে জানা যায়।

·         বিদ্যুৎ চুরি ও এর অবৈধ ব্যবহার থেকে নিজে বিরত থাকুন ও অন্যকে নিবৃত করুন। বিদ্যুৎ চুরি ও এর অবৈধ ব্যবহার রোধে আপনার জ্ঞাত তথ্য  গ্রাহক সেবা কেন্দ্র/ অভিযোগ কেন্দ্র/ এরিয়া অফিস এ অবহিত করে সহযোগীতা করা আপনার দায়িত্ব।

·          ইদানিং একটি সংঘবদ্ধ অসাধু চক্র চালু লাইন হতে ট্রান্সফরমার / বৈদ্যুতিক যন্ত্রপাতি/তার চুরির সাথে জড়িত । সুতরাং আপনার এলাকার উপরিউক্ত চুরি রোধ তথ্য দিয়ে সহযোগীতা করুন।

 

‘‘ কাংখিত সেবা না পাওয়া গেলে সৈয়দ ওয়াহিদুল ইসলাম, জেনারেল ম্যানেজার, গাজীপুর পবিস, মোবাইল নং- ০১৭৬৯৪০০০৩১ এই ঠিকানায় অভিযোগ করা যাবে’’।

 

‘‘ উত্তম গ্রাহক সেবাই আমাদের লক্ষ’’